Jump to content

dr.tanzil

Members
  • Content Count

    16
  • Joined

  • Last visited

    Never

Posts posted by dr.tanzil


  1. ওয়ালটনের কিটক্যাট দেবার ক্ষমতা নাই, ওরা তো শুধু চায়না থেকে ইমপোর্ট করে। মিডিয়াটেক যখন MTK6589 ফোনে কিটক্যাট দেবে কেবল তখনই ওয়ালটন কপি পেস্ট করে গ্রাহককে দেবে!  >:( >:(>:(


  2. Walton R3 সম্ভবত জিওন Elife S5.5 যা MTK6592 ৮ কোরের প্রসেসর। অন্যদিকে NX MTK 6589 এর মাদারবোর্ড সহ কোয়াডকোর। যেহেতু দুটো ফোনের মাদারবোর্ড ও প্রসেসর ভিন্ন তাই সরাসরি R3 এর রম ইন্সটল করার চেষ্ঠা করা হলে ফোন ব্রিক হতে পারে। MTK 6589 এর জন্য কিটক্যাট পোর্ট করা হলে (কিছু সায়ানোজেন মড রম বেটা ভার্সনে অলরেডি রিলিজ হয়েছে) সেগুলো ব্যবহার করা যাবে নাহলে নয়।


  3. আপনার সমস্যাটার নাম বুটলুপ। রুট করে কোন সিস্টেম ফাইল ডিলেট হলে বা ফার্মওয়্যার, বুটলোডার টাইপ কিছুর জন্য এটা এটা হতে পারে। এর সমাধান পুনরায় ফ্ল্যাস দেয়া যেটা খুব জটিল কিছু নয়। এই পোস্ট অনুসরণ করুন: http://www.waltonforum.com/index.php/topic,3900.0.html


  4. হল সেন্সর বলতে কোন সেন্সর নেই। আপনি সম্ভবত ইউটিউবের একটি ভিডিও দেখেছেন, ওটা বোগাস। ফ্লিপ কভারের মাধ্যমে স্ক্রিণলক করতে এপস ব্যবহার করতে হয়। মার্কেট থেকে Proximity Smart Cover ডাউনলোড করে নিন। ‍Smart Cover টাও ভাল তবে Proximity Smart Cover বেশী ভাল।


  5. I installed this update by following the procedure mentioned here, my phone updated.

    But I am facing one problem, my gallery is not updated folders. It is only showing pictures that I am shooting after installing the update. It is not showing all other folders.

    But previously when I installed the last update following the procedure of "February 02, 2014, 10:16:42 PM

    by dr.tanzil" this post, there was no problem.

    I don't no what is my problem, If any one can help me please do the same.

    I tried by factory resetting, SD card mounting-unmounting, stock.gallery cache clearing etc.

    নতুন ভার্সনটা (ফেব্রুয়ারী) আমি নিজেও ইন্সটল দিয়েছি তবে আপনি যেরকম বললেন সে ধরণের কোন সমস্যা পাইনি। ফ্লাস দেবার আগে সমসময় ফোন রিসেট করে নেবেন এতে করে এইটাইপ সমস্যা হবেনা।

    পুনরায় ফ্ল্যাস দিয়ে দেখতে পারেন। ফ্ল্যাস দেবার আগে আগে তোলা ছবিগুলো পিসিতে ব্যাকআপ নিয়ে মেমরীকার্ড ফরম্যাট দিয়ে পুনরায় আপলোড করে একবার চেষ্ঠা করে দেখতে পারেন। সবগুলো ছবি DCIM ফোল্ডারে রাখুন। ছবির নাম একই থাকলে রিনেম করে নিন.. আর অবশ্যই মেমরীকার্ড ফরম্যাট দিলে রিস্টার্ট দিয়ে নেবেন।


  6. অফিসিয়াল কিটক্যাট চাই... NX এর জন্য kitkat পোর্টিং করা হোক। MTK ফোনগুলোর সোর্সকোড ওপেন না হওয়ায় সাধারণ ডেভলপাররা পোটিং এ খুববেশী অবদান রাখতে পারেনা। এজন্য প্রোভাইডার হিসাবে ওয়ালটনের উচিত মিডিয়াটেক থেকে NX এর kitkat রম পোর্ট করে নেয়া।


  7. পেনড্রাইভ কে Fat32 সিস্টেমে ফরম্যাট করে নেবেন। অনেকের পেনড্রাই NTFS ফরমেটে থাকে জন্য সমস্যা হয়। আর OTG লাগানোর পরে কিছুক্ষণ অপেক্ষা করবেন। বড় সাইজের মেমরীকার্ড লাগালোও এই সমস্যা হয় দেখেছি।


  8. ওয়ালটন অফিসিয়াল পোষ্টে যে NX এর আপগ্রেড প্রক্রিয়া দেখানো হয়েছে সেখানে বেশকিছু ফাক ফোকর আছে। স্টেপ টু স্টেপ আপগ্রেড করবার প্রক্রিয়া না থাকায় ঝামেলা হচ্ছিল। অবশেষে XDA সহবেশকিছু ফোরাম ঘেটে NX কে 4.2.1 থেকে 4.2.2 তে আপগ্রেড করতে পারলাম  8) 8) 8)

    প্রক্রিয়াঃ

    প্রথমে ওয়ালটন প্রদত্ত অফিসিয়াল লিংক থেকে ফার্মওয়্যার, ফ্ল্যাসটুল এবং ড্রাইভার ইন্সটল করুন । লিংকঃ  http://www.mediafire.com/download/bbvlg6myt89jm9g/PrimoNX_JellyBean_4.2.2.rar

    ড্রাইভার ইন্সটলেশনঃ

    ১. পিসির ইন্টারনেট কানেকশন বন্ধ রাখুন (অপরিহার্য নইলে ড্রাইভার ইন্সটলে অটোআপডেট নিয়ে ঝামেলা করে  :-\)।

    ২. এবার মোবাইল বন্ধ করুন। মোবাইলের ব্যাটারী, সিম, মেমরীকার্ড খুলুন। (এটা অফিসিয়াল পোষ্টে বলেনাই >:( , হুদাই খাটতে হইছে এজন্য)

    ৩. এবার সবকিছু খোলা অবস্থায় ভলিউম আপ (Volume Up) বাটন চেপে ধরে ডেটাকেবল পিসি থেকে মোবাইলে লাগান। চেপে ধরুন, ছেড়ে দিবেন না।

    ৪. দেখবেন পিসিতে ড্রাইভার ইন্সটল ফেইলড দেখাবে, প্রব্লেম নাই ফেইলর ইজ দা পিলার অফ সাকসেস! ;D ;D পিসির My Computer>Manage> Other devices> এ MT65xx Preloader এর পাশে হলুদ চিহ্ন দেখাবে নিচের ছবির মত, এরমানে ঠিকমত ড্রাইভার পায়নাই।

    lZVadk9.jpg

    ৫. এবার MT65xx Preloader এর উপর Right Click করে Update Driver এ ক্লিক করুন। নিচের ছবির মত "Browse my computer for driver software" এ ক্লিক করবেন।

    UuN4LtY.jpg

    ৬. শুরুতেই ওয়ালটনের অফিসিয়াল ফার্মওয়্যার ডাউনলোড করে পিসিতে যেখানে রেখেছিলেন সে ফোল্ডারে যান। PrimoNX_JellyBean_4.2.2\Driver\USB VCOM Driver Win7 ফোল্ডারে ঢুকুন যদি আপনার পিসি Windows 7 হয়। অন্য OS হলে সে মোতাবেক ফোল্ডারে ঢুকবেন।

    k9tjG3W.jpg

    6Li7x1C.jpg

    ৭. উইন্ডোজের একটা এলার্ট আসবে। “ Install this driver software anyway” তে ক্লিক করবেন। ছবি নিচে-

    Vg7MuGg.jpg

    ৮. ড্রাইভার আপডেট হতে শুরু করবে। আপডেট হলে নিচের মত ছবি আসবে-

    nu1NTeA.jpg

    ৯. ড্রাইভার আপডেট হয়ে গেলে ১. ডেটাকেবল মোবাইল থেকে খুলুন ২. মোবাইলে ব্যাটারী ও ব্যাককভার লাগিয়ে ফেলুন, সিম, মেমরীকার্ড লাগানোর প্রয়োজন নাই। ব্যাটারী লাগাবেন কিন্তু মোবাইল অন করবেন না। মোবাইল অফ থাকবে। আপাতত পিসিতে বসে নিচের ধাপগুলো করুন-

    ১০. পিসির PrimoNX_JellyBean_4.2.2\Driver\MS_USB_ComPort_Driver_exe_v1.1032.1\MS_USB_ComPort_Driver_exe_v1.1032.1 ফোল্ডার থেকে Install Driver এ ক্লিক করুন। উইনডোজ ৭ হলে স্বাভাবিকভাবে ইন্সটল হবেনা। "Install using recommended settings" ব্যবহার করতে হবে। (এটাও অফিসিয়াল থ্রেডে বলেনাই।  >:( )

    xtBs9JW.jpg

    ১১. এবার Flashtools ফোল্ডার থেকে MultiportDownload.exe রান করুন।  smart phone সিলেক্ট করে OK করুন।

    5Ttp7Ji.jpg

    ১২. Select file এ ক্লিক করুন। PrimoNX_JellyBean_4.2.2_2\PrimoNX_JellyBean_4.2.2\WALTON_Primo_NX_S09_DCC\MT6589_Android_scatter_emmc.txt ফাইলটা সিলেক্ট করুন।

    NFx91lj.jpg

    ১৩. Download Successfull মেসেজ দেবে। OK চাপবেন।

    ১৪. এবার "Start all" চাপুন নিচের ছবির দেখানো জায়গায়।

    czgBKvu.jpg

    ১৫. এবার মোবাইল হাতে নিন। মোবাইল অফ কিন্তু ব্যাটারী লাগানো আছে। পাওয়ার আপ ও ডাউন (UP & Down) দুটো বাটন একসাথে চেপে ধরে মোবাইল ডেটাকেবলের সাথে কানেক্ট করুন। (ডেটাকেবল ঠিকমত পিসিতে লাগোনো আছে কি না চেকআপ করে নেবেন, দেখা গেল কেবল কেবল পিসিতে লাগানো নাই আপনি হুদাই মোবাইলে লাগায়া বসে আছেন!  :P :P :P :P )

    ১৬. পিসিতে Found new hardware দেখিয়ে ড্রাইভার ইন্সটল শুরু হবে। সাথে  নিচের ছবির মত ইন্সটল শুরু হবে।

    lYyPYKk.jpg

    উল্লেখ্য, ইন্সটলের সময় পিসিতে কিছু করবেন না আর 100% দেখিয়ে বন্ধ না হওয়া পর্যন্ত ডেটাকেবল খুলবেন না। সবচেয়ে বড়কথা ১০০% হবার পরে কোন Sucess মেসেজ দেয়না  :-\ :-\ :-\ ! মোবাইলেও কোন আলামত আসেনা  :-\ :-\, আগে যতগুলো ফ্ল্যাসিং টুল দেখছি কোনটাই এইটাইপ গায়েবী ধরণের ছিলনা। আমার উপদেশ থাকবে ১০০% শেষ হবার পরেও ৩-৪ মিনিট পরে ডেটাবেকল খুলবেন। এরপর ব্যাটারী খুলবেন। সিম, মেমরীকার্ড, ব্যাটারী পুনরায় লাগিয়ে মোবাইল অন করবেন।

    আপগ্রেড হবার পর প্রথমবার মোবাইল অন হতে বেশ সময় লাগবে (দেরী লাগতেছে দেখে আমি তো ভাবছিলাম মোবাইল নষ্ট হইছে!  ???) ১০-১৫ মিনিটও লাগতে পারে। বি কুল, সময় লাগলেও মোবাইল ঠিকঠাক অন হবে নো চিন্তা!  8) 8) 8)

    ব্যাস হয়ে গেল 4.2.1 থেকে 4.2.1 তে আপডেট! :-)

    যা যা ঝামেলা হতে পারেঃ

    ১. অনেকের ক্ষেত্রে ৪ ও ৫ নং পয়েন্টের MT65xx Preloader ড্রাইভারটাই নাও দেখাতে পারে। এর কারণ হল দুটো.

    • (1) যদি সরাসরি মাদারবোর্ডের USB পোর্ট বা হাইভোল্টেজ USB ব্যবহার না করে হাব ব্যবহার করেন। পাওয়ার জনিত সমস্যা হলে যেভাবে বুঝবেন: চার্জিং সিগন্যাল একবার দিবে আবার বন্ধ হবে। লাল লাইট কিছুক্ষণ জ্বলে আবারো নিভে যাবে।
      • (2) যদি আগে কখনো ইন্সটল ট্রাই করেন মানে পুরোনো কোন ওয়ালটনের ড্রাইভার পিসিতে থাকে। এটা হয়েছিল আমার ক্ষেত্রে। পিসিতে ফ্রেস উইন্ডোজ সেপআপ না দেয়া পর্যন্ত এ সমস্যার সমাধান হবেনা। আমি ড্রাইভার আনইন্স ডিলেট সহ নানা কিছু ট্রাই করেও পারিনাই। শেষে ফ্রেস ইন্সটলের পরেই MT65xx Preloader এর চেহারা দেখতে পাইছি!  ;D

      ২. অনেকে ১৪ ও ১৫ নং ধাপে Volume Up ও ডাউন বাটনের সাথে Power বাটনও চেপে বসতে পারেন  :P :P .. এতে ফ্ল্যাসিং না হয়ে মোবাইল অন হয়ে যাবে!  :P .. স্যামসাং ফ্লাসিং অভিজ্ঞতা থেকে প্রথমবার আমি নিজেও চাপছিলাম, পরে দেখি সেট অন হয়ে বসে আছে!!  ::) ::)

      সংবিধিবদ্ধ সতর্কীকরণঃ

      ওয়ালটনের ফ্লাসিং প্রক্রিয়া আমার কাছে আনসেফ মনে হইছে। ফ্লাসিং টুল ও ড্রাইভারগুলা সুবিধার নয়। তাই বাসায় ফ্লাসিং দিতে চাইলে নিজ দায়িত্বে দিন আর সেট নষ্ট হইলে/ফ্লাস করাপ্ট করলে কাস্টমার সেন্টারে দৌড় দেন। তবে আমার ফ্লাস দিতে কোন সমস্যা হয়নাই অবশ্য।  :) :)

      -- টিউটোরিয়াল By: তানজিল, টপটিউনার, টেকটিউনস (টেকটিউনস আইডি- নেট মাস্টার)


  9. নতুন ফোনের ব্যাটারী চার্জিং-ডিসচার্জিং ঠিকমত কাজ করতে ১০-২০ সাইকেল প্রয়োজন হয়। মানেহল, ১০ থেকে ২০ বার চার্জ-ডিসচার্জ হবার পরেই ব্যাটারী পারফর্মেন্স স্টান্ডার্ড এ আসে। তাই কিছুদিন ঠিকমত ব্যবহার করুন, সমস্যার সমাধান হয়ে যাবে।


  10. আমার জানা মতে NX তে কোর এনড্রয়েড ব্যবহৃত হয় মানে এটা গুগলের তৈরী। তাই নতুন কোন ফিচার যোগ করবার জন্য গুগলে ইস্যু রেইজ করাটাই শ্রেয়। অবশ্য এনড্রয়েড মার্কেটের নানা এপস আছে ভিডিওকল কাস্টমাইজ করবার জন্য সেগুলো ব্যবহার করে দেখতে পারেন।


  11. ম্যাক তো পরিবর্তন হবার বিষয় নয়। এটা ফিজিক্যাল অ্যাড্রেস। আপনার Wifi-Router এর এনক্রিপশন কি ওপেন নাকি প্রাইভেট? দ্বিতীয়ত, পিসি থেকে সার্চ দিয়ে মোবাইলে Wifi কানেক্ট করবেন কিভাবে বোধগম্য নয়। পিসি/রাউটার হল, Wifi এর হটস্পট/সার্ভার আর মোবাইল হল ক্লায়েন্ট। আপনি মোবাইল থেকে সার্চ দিয়ে রাউটারে কানেক্ট করবেন, পিসি থেকে সার্চ দিয়ে নয়। পিসিতে মোবাইলের ম্যাক তখনই দেখাবে যখন মোবাইল পিসির সার্ভারে কানেক্ট হবে। যেহেতু আপনি বলছেন আপনার মোবাইল কানেক্ট হচ্ছে না তাই, যে ম্যাক আপনি পিসিতে দেখেছেন তা আপনার মোবাইলের হবার সম্ভাবনা কম।


  12. NFS আমি ইন্সটল করেছি এবং খেলেছি। আসলে পেইড গেমগুলো ইন্সটল পদ্ধতি গেম ভেদে আলাদা। আর কিভাবে গেম ইন্সটল করবেন সে উত্তর অ্যাডমিনের কাছ থেকে আশা করা অনুচিত কারণ একেতো আমরা চালাচ্ছি ক্রাক/প্যাচ দেয়া চোরাই গেম তার উপর কোন গেম চলবে কোনটা নয় এটা ওয়ালটনের দায়িত্বে পড়েনা। আপনাকে সহায়তা করতে পারবে আমাদের মত ইউজাররা। প্রতিটা গেমের ইন্সটল পদ্ধতি রিডমি ফাইল দেখে পড়ে পড়ে হুবহু করতে হয় নয়ত চলেনা। কারণ যেগেমগুলোর নাম দিয়েছেন সেগুলোর সবগুলোই পেইড আর আমরা খেলি চোরাই/ক্রাক ভার্সন, ঝামেলা তো হবেই। :-)


  13. প্রথমত, হার্ডডিস্কের জন্য এক্সটার্ণাল পাওয়ার দরকার যেটা NX দিতে পারবেনা, দ্বিতীয়ত, NX এর সর্বোচ্চ মেমরী সাপোর্ট ৩২ জিবি এর অর্থ বাইরে থেকে পাওয়ার সাপ্লাই দিলেও আপনি সর্বোচ্চ ৩২ জিবি এর সমপরিমাণ মাসস্টোরেজ মাউন্ট করতে পারবেন। উল্লেখ্য ৩২ জিবি হলে ১৬ জিবি পর্যন্ত আপনি ভাল পারফর্মেন্স পাবেন এর বেশী ব্যবহৃত হলে ব্যবহারীকভাবে রেসপন্স স্লো হয়ে যাবে।

×
×
  • Create New...